১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ■ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিপুণ ইন, জায়েদ খান আউট, শুরু হলো ‘অপারেশন জ্যাকপট’ সিনেমার শুটিং

||

বিনোদন গল্প.কম

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Print

মহান স্বাধীনতাযুদ্ধে নৌ সেক্টর পরিচালিত সফলতম গেরিলা অপারেশনের নাম ‘অপারেশন জ্যাকপট’। মুক্তিযুদ্ধের এই গর্বিত অধ্যায় নিয়েই নির্মিত হচ্ছে সিনেমা। যার নাম ‘অপারেশন জ্যাকপট’। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে নির্মিত হচ্ছে দেশের স্বাধীনতাসংগ্রামের এই ইতিহাস। আজই শুরু হয়েছে এ সিনেমার শুটিং। ছবিটি যৌথভাবে পরিচালনা করছেন বাংলাদেশের দেলোয়ার জাহান ঝন্টু ও কলকাতার রাজীব কুমার। সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করবেন অনন্ত জলিল। অনন্ত জলিল  ওমরাহ্‌ করতে সৌদি আরবে আছেন। তিনি ফিরে এসেই ছবিটির শুটিংয়ে অংশ নেবেন।

সম্প্রতি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয় মুক্তিযুদ্ধ বিষয়ক এই সিনেমার। এফডিসিতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ছবিটির আনুষ্ঠানিক যাত্রা শুরুর ঘোষণা দেয় নির্মাতা প্রতিষ্ঠান। ছবিটির বাজেট ধরা হয়েছে ২১ কোটি টাকা।

ছবিটি সম্পর্কে এর পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু বলেন, “একটি বিষয়ে যদি রবীন্দ্রনাথ ও কাজী নজরুল দু’জনেই কবিতা লেখেন, সেটা কিন্তু দুই রকম হবে। তেমনি রাজীব বাবু একজন পরিচালক, আমিও পরিচালক; আমি একা তৈরি করলে ‘অপারেশন জ্যাকপট’ যে রকম হবে, দু’জন মিলে করলে আরও ভালো হবে”।  অপর পরিচালক রাজীব কুমার বলেন,  “সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই, এত বড় একটি উদ্যোগ নেয়ায় এবং তাতে আমাকে যুক্ত করার জন্য। সবাই আমাদের আশীর্বাদ ও সহযোগিতা করবেন”। প্রযোজক স্বপন চৌধুরী বলেন, ”এই ছবিতে ৮০ জনের বেশি অভিনেতা-অভিনেত্রী কাজ করবেন। যারা দর্শকের কাছে পরিচিত। এরমধ্যে মুখ্য চরিত্রগুলোতে চূড়ান্ত হয়েছেন অনন্ত জলিল, রোশান, ইমন, নিরব, শিপন মিত্র, সাঞ্জু জন, জয় চৌধুরী ও আমান রেজা। এ ছাড়াও থাকছেন মিশা সওদাগর, আহমেদ শরীফ, ইলিয়াস কাঞ্চন, ডন, ড্যানি সিডাকসহ আরও অনেকে।

বিএফডিসিতে শুরু হওয়া প্রথম লটের চিত্রায়ণ চলবে ১৩ই জানুয়ারি পর্যন্ত। এরপর দ্বিতীয় লটের শুটিং হবে ফেব্রুয়ারিতে।

গত কয়েক দিন ধরেই এ সিনেমার অভিনয়শিল্পীদের নাম নিয়ে চলছিল নানা গুঞ্জন। শোনা যাচ্ছিল সাংগঠনিক দ্বন্দ্ব ভুলে এই সিনেমায় একসঙ্গে অভিনয় করবেন নিপুণ আক্তার ও জায়েদ খান। এমন খবর যখন আলোচনার কেন্দ্রে, তখনই নিপুণ জানিয়ে দেন, জায়েদ খান এ সিনেমায় কাজ করলে তিনি কাজ করবেন না। তিনি বলেন,  “আমি যখন সিনেমায় চুক্তিবদ্ধ হই, তখন জানতাম না এতে জায়েদ খান আছেন”। এরপর নিপুণ একটি গণমাধ্যমে জানান, দ্রুতই তিনি সিনেমার সাইনিং মানি ফেরত দেবেন। এই ঘটনার পর , শেষ পর্যন্ত যা হলো- সিনেমা থেকে বাদ পড়ছেন জায়েদ খান, বহাল তবিয়তে থাকছেন নিপুণ।

নিউজটি ‍শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

আরো খবর