১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ■ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অনসাম্বল থিয়েটার মঞ্চে এনেছে- ‘জনকের মৃত্যু নেই’

||

বিনোদন গল্প.কম

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Print

১০ ডিসেম্বর ২৩ রবিবার ,রাত ৯ টায়, ছোট বাজার মুক্তমঞ্চে ও গত ৯ ডিসেম্বর ২৩, শনিবার,স্থানীয় মুসলিম ইন্সটিটিউট মিলনায়তনে অনসাম্বল থিয়েটার এর ৪৪ তম প্রযোজনা জনকের মৃত্যু নেই নাটকের উদ্ভোধনী মঞ্চায়ন হয়েছে। নাটকটির রচনায় ছিলেন নাট্যকার আব্দুল হালিম আজিজ নির্দেশনায় মো: আল আমিন।

প্রজন্মের সামনে বঙ্গবন্ধুকে তুলে ধরার দায়িত্ববোধের জায়গা থেকেই এই নাটকটি মঞ্চে এনেছে দলটি। বঙ্গবন্ধু সম্পর্কে কিছু অতি গুরুত্বপূর্ণ বিষয় জানানোর চেষ্টা আছে নাটকটিতে, এই এক নাটকেই ১৯৪৮ থেকে ১৯৭৫ সন পর্যন্ত বঙ্গবন্ধু অবদানকে সংক্ষিপ্ত ভাবে তুলে ধরা হয়েছে। ঘৃনিত ইনডেমনিটি এক্ট ও স্বাধীনতার ঘোষণা বিষয়ক বিতর্কেরও সমাধান দেওয়া হয়েছে । নাটকটিতে অভিনয় করেছেন মো: দুলাল উদ্দিন,বাসুদেব সাহা সৌরভ,মো: আবুল মনসুর, শেখ আলী হোসেন রনি,রাশেদুল হাসান রবিন,অসফিয়া তালুকদার, সোমা আক্তার, মারিয়া হোসেন, উজ্জ্বল চৌধুরী প্রমুখ।

উদ্ভোধনী মঞ্চায়নে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি,বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট জেলার সভাপতি ও জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ্ব এহতেশামুল আলম,উদ্ভোধক ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিষদ সদস্য ও অনসাম্বল থিয়েটারের উপদেষ্ঠা,সাংস্কৃতিক ব্যাক্তিত্ব সারওয়ার জাহান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও অনসাম্বল থিয়েটার উপদেষ্টা এড. ইমদাদুল হক সেলিম, সামাজিক সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠক ও অনসাম্বল থিয়েটারের উপদেষ্ঠা কাজী আজাদ জাহান শামীম। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট জেলা শাখার সাধারণ সম্পাদক নাট্যজন সাইফুল ইসলাম দুদু। মুখ্য উপস্থিতি লোকজ নাট্যদলের সাধারণ সম্পাদক আবুল কাসেম সরকার , সমাজসেবক ও সাংবাদিক নাসির উদ্দীন আহমেদ সহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক অঙ্গনের ব্যাক্তিব বর্গ।

নিউজটি ‍শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

আরো খবর