১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ■ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মঞ্চে ব্যস্ত সময় পার করছেন নির্দেশক আইরিন পারভীন লোপা

||

বিনোদন গল্প.কম

Facebook
Twitter
LinkedIn
WhatsApp
Print

নাট্য রেপার্টরির অষ্টম প্রযোজনা সলিটারি কনফাইনমেন্ট মঞ্চস্থ হয়েছে গতকাল ১৪ ডিসেম্বর শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটারে সন্ধ্যা সাতটায়। নাটকটির রচনা করেছেন শাকিল আহমেদ আর নির্দেশনায় ছিলেন আইরিন পারভীন লোপা।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধা…. ১৯৭১ সালে যুদ্ধকালীন সময়ে আমাদের এই সোনার বাংলাদেশকে নিয়ে যে ভু-রাজনৈতিক চক্রান্ত হয়েছিল সেসব নিয়েই এই নাটক….. “সলিটারি কনফাইনমেন্ট”।

সলিটারি কনফাইনমেন্ট নাটকে হাবিব মাসুদ সহ অন্যান্য অভিনেতারা অত্যন্ত সাবলীল এবং প্রাণবন্ত অভিনয় করেছেন।

একই মঞ্চে একই নাট্যদল নাট্যম রেপার্টরির ষষ্ঠ প্রযোজনা ডিয়ার লায়ার মঞ্চস্থ হবে আজ ১৫ ডিসেম্বর ২০২৩। এটি এ নাটকের ২৫ তম মঞ্চায়ন। নাটকটির রচয়িতা মার্কিন লেখক জেরোম টিমোথি কিল্টি। আবদুস সেলিমের অনুবাদে এ নাটকটিরও নির্দেশনা দিয়েছেন আইরিন পারভীন লোপা। নাটকটিতে অভিনেতা মাত্র দুজন- আতাউর রহমান খান এবং সংগীতা চৌধুরী। নির্দেশকসূত্রে জানা গেছে প্রবীণ অভিনেতা আতাউর রহমান খান এ নাটকে অভিনয়ের জন্যে আজকেই শেষবারের মত নাকি মঞ্চে উঠবেন।

ডিয়ার লায়ারের গল্পটি পুরনো। মূলত আঠারো এবং উনিশ শতকের গল্প। প্রখ্যাত লেখক জর্জ বার্নাড শ এবং ঐ সময়ের প্রখ্যাত অভিনেত্রী পেট্রিক ক্যাম্পবেলের মধ্যে গড়ে ওঠা প্রেম এবং তাদের লেখা চিঠিসমূহকে ঘিরেই গড়ে উঠেছে নাট্যকাহিনী।

মজার ব্যাপার হচ্ছে পরপর দুটো নাটকেরই নির্দেশক ড. আইরিন পারভীন লোপা। এ থেকেই অনুধাবন করা যায়, মঞ্চে লোপা ভীষণ ব্যস্ত সময় পার করছেন।

নিউজটি ‍শেয়ার করতে নিচের বাটনগুলোতে চাপ দিন

আরো খবর